আহলে সুন্নাত ওয়াল জামায়াত ইসলাম র্ধমের একমাত্র সঠিক মত ও পথ

0
25
views

আহলে সুন্নাত ওয়াল জামায়াত ইসলাম র্ধমের একমাত্র সঠিক মত ও পথ

সকলে পড়ুন ও শেয়ার করুন

ﺇﻥ ﺑﻨﻲ ﺇﺳﺮﺍﺋﻴﻞﺗﻔﺮﻗﺖ ﻋﻠﻰ ﺛﻨﺘﻴﻦ ﻭﺳﺒﻌﻴﻦ ﻣﻠﺔﻭﺗﻔﺘﺮﻕ ﺃﻣﺘﻲ ﻋﻠﻰ ﺛﻼﺙﻭﺳﺒﻌﻴﻦ ﻣﻠﺔ ﻛﻠﻬﻢ ﻓﻲ ﺍﻟﻨﺎﺭ ﺇﻻ ﻣﻠﺔ ﻭﺍﺣﺪﺓ ﻗﺎﻟﻮﺍﻭﻣﻦ ﻫﻲﻳﺎ ﺭﺳﻮﻝ ﺍﻟﻠﻪ ﻗﺎﻝ ﻣﺎ ﺃﻧﺎ ﻋﻠﻴﻪ ﻭﺃﺻﺤﺎﺑﻲ ( ﺳﻨﻦ ﺍﻟﺘﺮﻣﺬﻯ- ﻛﺘﺎﺏﺍﻻﻳﻤﺎﻥ، ﺑﺎﺏ ﻣﺎ ﺟﺎﺀ ﻓﻲ ﺍﻓﺘﺮﺍﻕ ﺍﻷﻣﺔ، ﺭﻗﻢﺍﻟﺤﺪﻳﺚ 2641 ) 
অর্থ-হযরত আব্দুল্লাহ বিন উমর (রাদিয়াল্লাহুতায়ালাআনহু) থেকে বর্ণিত। রাসূল (সাল্লাল্লাহুআলায়হিওয়াসাল্লাম) ইরশাদ করেছেন-নিশ্চয়ই  বনী ইসরাঈল ছিল ৭২ দলে বিভক্ত। আর আমার উম্মত হবে ৭৩ দলে বিভক্ত। সব দলই হবে জাহান্নামী একটি দল ছাড়া। সাহাবায়ে কিরাম জিজ্ঞেস করলেন-সে দলটি কারা? নবীজী (সাল্লাল্লাহুআলায়হিওয়াসাল্লাম) বললেন-যে দলটিতে আমি ও আমার সাহাবাগণ থাকবে। 
{সুনানে তিরমিযী, হাদীছ নং-২৬৪১, আলমু’জামু কাবীর, হাদীছ নং-৭৬৫৯, আলমু’জামু আওসাত, হাদীস নং-৪৮৮৯,কানযুল উম্মাল ফি সুনানিল আকওয়াল ওয়াল আফআল, হাদীছ নং-১০৬০}
_ রাসুল (সাল্লাল্লাহুআলায়হিওয়াসাল্লাম) আরও বলেন ; নিশ্চয়ই আমার উম্মতের মধ্যে এমন দলসমুহ বের হবে যে, তাদের মধ্যে বদ আকিদাহ নাফসানি খাহেশাত এমন ভাবে সংক্রামিত হবে যেমন পাগলা কুকুরের বিষ সংক্রামিত হয় দংশিত ব্যক্তির মধ্যে। কু-আকিদা ও কুফরী সমুহ ঐ গোমরাহ লোকদের প্রতিটি নাড়ী নক্ষত্র ও প্রত্যেক গ্রন্থিতে সংক্রামিত হবে। (আবুদাউদ ) __________________ হযরত গাউসে পাক আব্দুল কাদের জিলানী (রহমাতুল্লাআলায়হি) “গুনিয়াতুত ত্বালেবীন” কিতাবে বলেন, ৭৩ ফেরকা মুলতঃ মুল দশটি ফেরকার শাখা প্রশাখা। সে দশটি ফেরকা হলোঃ 
(১) আহলে সুন্নাত,
(২)খারেজী 
(৩)শিয়া বা রাফেজী,
(৪)মোতাযেলা , 
(৫) মারযিয়া,
(৬)মুশাব্বাহা,
(৭)জাহমিয়া,
(৮)জারারিয়া, 
(৯) নাজ্জারিয়া, 
(১০) কালাবিয়াহ।
আহলে সুন্নাত বা সুন্নি জামাতের কোন শাখা প্রশাখা নাই। ৪টি মাজহাব কোনো দল নয় বরং এটা ফিকাহ একেকটা ফিকাহ এর স্কুলের মত। তাদের সবার আকীদাহ একই। কিন্তু অপরাপর ৯টি দলেরই শাখা প্রশাখা বর্তমান এবংতারা ভিন্ন ভিন্ন আক্বিদায় বিশ্বাসী। হযরত গাউস পাক আব্দুলকাদের জিলানী (রহমাতুল্লাহআলায়হ)বলেন খারেজী দলের শাখা ১৪টি,শিয়া বা রাফেজী ৩৩টি,মোতাযেলার ৬টি,মারজিয়ার১২টি, মুশাব্বাহার ৩টি,জারারিয়া,কালাবিয়াহ,নাজ্জারিয়া,জাহমিয়ার একটি করে মোট৭৩টি ফেরকা!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here